Tuesday, July 16th, 2019




আমি দেয়াতেই বেশী তৃপ্তি পাই- এমপি সাহিদুজ্জামান খোকন

মাহবুব হাসান টুটুল :মেহেরপুরের গাংনীতে নানা দৈন্য-দশার মধ্য দিয়ে উপজেলা শিল্পকলা একাডেমির শিল্পীরা তাঁদের সাংস্কৃতিক চর্চা চালিয়ে আসছে। আমি শিল্পী না হলেও একজন বোদ্ধা শ্রোতা। আমার পরিবারের সদস্যরা এই শিল্পকলার সাথে সকলেই জড়িয়ে রয়েছি। শিল্পকলার শিল্পীদের বিশেষ করে ওস্তাদের বিষয়ে আমি জানি। সেই শুরু থেকে শিল্পকলায় নিবেদিত প্রাণ হয়ে কাজ করে যাচ্ছেন। গাংনীর শিল্পীরা কোন অংশেই পিছিয়ে নেই। আমাদের শিল্পীদের পরিবেশনায় জাতীয় প্রোগ্রামগুলি চালিয়ে নিতে সক্ষম। শিল্পকলার অবকাঠামোসহ নানা ধরণের যন্ত্রপাতির (উপকরণ) সমস্যা অচিরেই সমাধান করা হবে। আমি দেয়াতেই বেশী তৃপ্তি পাই।
সোমবার বিকেলে গাংনী উপজেলা শিল্পকলা একাডেমির শিল্পীদের সাথে মতবিনিময় সভায় কথাগুলো বলেন সভার প্রধান অতিথি মেহেরপুর-২ (গাংনী) আসনের জাতীয় সংসদ ও গাংনী উপজেলা আ.লীগের সভাপতি সাহিদুজ্জামান খোকন।

এদিন বিকেলে সংসদ সদস্যের আহ্বানে উপজেলা পরিষদ সভাকক্ষে গাংনী শিল্পকলা একাডেমির সার্বিক উন্নয়নে শিল্পীদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গাংনী উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) সুখময় সরকার।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, গাংনী উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আ.লীগের সাধারণ সম্পাদক এমএ খালেক। এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ,এমপির সহধর্মিনী লায়লা আরজুমান শিলা,বিশিষ্ট সাংস্কৃতিক সংগঠক সিরাজুল ইসলাম স্যার, বিশিষ্ট কথা সাহিত্যিক ও মুক্তিযুদ্ধের গবেষক অধ্যাপক রফিকুর রশীদ রিজভী, গাংনী উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ফারহানা ইয়াসমিন ।

গাংনী উপজেলা শিল্পকলা একাডেমীর নির্বাহী সদস্য সাংবাদিক আমিরুল ইসলাম অল্ডামের সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন,উপজেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক মনিরুজ্জামান,আ.লীগ নেতা মনিরুজ্জামান আতু, গাংনী উপজেলা সমবায় কর্মকর্তা ও শিল্পকলা একাডেমীর ভারপ্রাপ্ত সদস্য সচিব মিলন কুমার দাশ ,সাবেক ছাত্রলীগ নেতা আনিসুজ্জামান লুইস, গাংনী উপজেলা শিল্পকলা একাডেমীর ওস্তাদ রতন সরকার , প্রশিক্ষক এসএম সেলিম রেজা প্রমুখ।

গাংনী উপজেলা শিল্পকলা একাডেমির নানা সমস্যা, সম্ভাবনা ও বিভিন্ন বিষয় নিয়ে মতবিনিময়কালে মতামত ব্যক্ত করেন,গাংনী মহিলা ডিগ্রী কলেজের প্রভাষক মহিবুর রহমান মিন্টু,জুলফিকার আলী কানন, আজিজুল হক রানু, রোজিবুল ইসলাম, মিনারুল ইসলাম,অশোক চন্দ্র বিশ্বাস, আমজাদ হোসেন, প্রমুখ।

সবশেষে এমপি সকল শিল্পীদের নানা সমস্যা সমাধানে পাশে থাকবেন বলে আশ্বাস প্রদান করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ